ব্লগারের পরিচয়

My photo
কোলকাতা, পশ্চিম বঙ্গ, India

Friday 5 September, 2008

আমার সব শিল্পের মৃত্যু হোক এইখানে

যদি আমি তোমার কষ্টে ব্যথা না পাই
তোমার হতাশাকে উপলব্ধি করতে না পারি
যদি মানুষের হাহাকার, গণহত্যায় জেগে না উঠি,
আমার সব শিল্পের মৃত্যু হোক এইখানে

তোমার বুকের আগুন আর সৃষ্টির ছোঁয়ায়
আমার কবিতা থেকে যদি বৃষ্টি না ঝড়ে পড়ে
সব জেনেও তোমায় ভালোবাসতে না পারি
আমার সব শিল্পের মৃত্যু হোক এইখানে

যদি তোমার খোলা হাসিতে আমার অন্তর জেগে না ওঠে
যদি রাতের তমসাচ্ছন্ন ভোরের আলোর স্নিগ্ধতা মেখে
আমি তোমার ছবি আঁকতে না পারি
আমার সব শিল্পের মৃত্যু হোক এইখানে

কিসের জন্য আমার এ জীবন?
যদি আকাশের বিশালতার কাছে মাথা নত না করি
নিজেকে বারবার ভাঙতে না পারি, শুধুই থাকি অভিমানে
আমার সব শিল্পের মৃত্যু হোক এইখানে

2 comments:

Anonymous said...

searching for same blog engine

sidramaha said...

very nice

Blog Archive